ফেরান্দোর উপরেই ভরসা! চ্যাম্পিয়ন কোচের হাতেই ফের দলের দায়িত্ব তুলে দিল মোহনবাগান

এএফসি কাপ দিয়ে নতুন মরশুম শুরু করবে মোহনবাগান ক্লাব। তার আগে কোচের সঙ্গে চুক্তির অধ্যায়টা সেরে ফেলল ক্লাব। সফল কোচের হাত ধরেই ১৫ জুলাই থেকে অনুশীলন শুরু করবে মোহনবাগান প্লেয়াররা। জুয়ানের উপরেই আস্থা রাখল মোহনবাগান। আরও এক বছর জুয়ান ফেরান্দোর কোচিং-এ এগিয়ে যাবে সবুজ-মেরুন ব্রিগেড। চ্যাম্পিয়ন কোচ জুয়ান ফেরান্দো যে মোহনবাগানেই থাকছেন তা আগেই ঠিক হয়ে গিয়েছিল। তাঁর কোচিংয়েই গত আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতার দল। আর তার পুরস্কার স্বরূপ আরও এক বছরের জন্য দলের দায়িত্বে থাকছেন তিনি। মোহনবাগানে আরও একটা বছর থাকতে পেরে বেশ খুশি ফেরান্দো।

আরও পড়ুন… কঠিন সিদ্ধান্ত না নিলে দল শুধু এশিয়া কাপ জিতবে-কাদের বাদ দিতে বলছেন গাভাসকর?

মোহনবাগান ক্লাবের সঙ্গে আরও একবছর থাকতে পেরে খুশি জুয়ান ফেরান্দো। তিনি বলেন, ‘মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে কোচ হিসেবে আবার আমাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্? আমি খুশি। দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার কাছে আমি কৃতজ্ঞ। আমি দলের পক্ষ থেকে কথা দিচ্ছি, সামনের মরসুমে সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমরা যেহেতু গতবারের চ্যাম্পিয়ন সে কারণে আমাদের অনেক বেশি। সঙ্গে সদস্য-সমর্থকদের প্রত্যাশাও।’ এদিন টুইটারে দারুণ একটি ভিডিয়ো প্রকাশ করে জুয়ানের খবর সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছে মোহনবাগান। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন… WTC Final: শুধু ফাইনে কাজ হচ্ছে না, মন্থর ওভাররেটের ট্রেন্ড বন্ধ করতে কড়া পদক্ষেপের সওয়াল ভনের

গত মরশুমে স্প্যানিশ কোচের হাত ধরে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান। লিগ শিল্ড না জিতলেও জুয়ানের হাত ধরে ট্রফি এসেছিল ঘরে। তাই ফেরান্দোর উপরেই আস্থা রাখল মোহনবাগানের টিম ম্যানেজমেন্ট। এ বছর আইএসএলের লিগ শিল্ড জেতার লক্ষ্যে ঝাঁপাতে চায় মোহনবাগান। ফেরান্দোর হাতে আরও শক্তিশালী দল তুলে দিতে চাইছে সবুজ মেরুন টিম ম্যানেজমেন্ট। সেই মতো দলগঠনেও জোর দিচ্ছেন কর্তারা। কলকাতা লিগে মোহনবাগানের কোচিং করাবেন বাস্তব রায়। মূলত ডেভলেপমেন্ট টিমের ফুটবলাররাই খেলবেন কলকাতা লিগে। নতুন মরশুমে ফেরান্দোর প্রথম অ্যাসাইনমেন্ট হতে চলেছে এএফসি কাপ।

আসন্ন মরশুমে দল নিয়ে বড় আপডেট দিয়েছেন জুয়ান। তিনি বলেন, ‘মোহনবাগানের ভাবনা হচ্ছে প্রতিবছর আরও উন্নতি করা ও আরও বেশি সাফল্য পাওয়া। এবার আরও শক্তিশালী দল তৈরি হচ্ছে। গতবারের মতো এবারও আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামব। এছাড়াও লক্ষ্য থাকবে এঅফসি কাপে ভালো করা। আমাদের সব প্লেয়াররা ১৫ জুলাইয়ের মধ্য চলে আসছে যে কারণে ওই দিন থেকেই অনুশীলন শুরু হবে।’

আরও পড়ুন… ভারতীয় দলে বড় পরিবর্তন করা দরকার- যশস্বীর জন্য গলা ফাটালেন প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী

১৫ জুলাই থেকে অনুশীলনে নামছে মোহনবাগানের সিনিয়র দল। নতুন মরশুমে এএফসি কাপ দিয়েই অভিযান শুরু করবে ফেরান্দোর ছেলেরা। সূচি এখনও ঘোষণা হয়নি। কলকাতা লিগ আর ডুরান্ডে খেলবে মোহনবাগানের ডেভলেপমেন্ট টিমই। এএফসি কাপে শেষ দু’বছর ভালো শুরু করেও, শেষটা ভালো হয়নি। এ বারে এএফসিতে ভালো পারফরমেন্সের লক্ষ্যে মরিয়া মোহনবাগান। আন্তর্জাতিক পর্যায়ে ভালো ফল করার ব্যাপারে আশাবাদী মোহনবাগান সুপারজায়ান্টের অন্যতম ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কা। ফেরান্দোর সঙ্গে আরও ১ বছরের চুক্তি নবীকরণের পর সঞ্জীব গোয়েঙ্কা বলেন, ‘জুয়ানের সঙ্গে নতুন মরশুমের চুক্তি নবীকরণ করতে পেরে আমরা খুশি। জুয়ান আমাদের ক্লাবকে গতবার আইএসএল চ্যাম্পিয়ন করেছে। নতুন মরশুমে আমরা ওঁর কাছ থেকে আরও সাফল্য ও ট্রফি প্রত্যাশা করছি।’

For all the latest Sports News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.