‘ছিঃ! লজ্জা, রাগে গা জ্বলছে…’ মণিপুরে মহিলার উপর বর্বরতায় গর্জে উঠল বলিউড

মণিপুরে দুই আদিবাসী মহিলাকে ধর্ষণ, তাঁর উপর বর্বরতার ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড়। এবার এই ঘটনায় সরব হলেন বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যক্তিত্বরা। অক্ষয় কুমার থেকে পরিচালক বিবেক অগ্নিহোত্রী, সোনু সুদ, সোনি রাজদান, কিয়ারা আডবানি সহ অনেকেই এই ঘটনায় গর্জে উঠেছেন।

মণিপুরের ঘটনায় টুইটারে সোনু সুদ লেখেন, ‘মণিপুরের ভিডিও সকলের আত্মাকে নাড়িয়ে দিয়েছে। শুধু নারীদের নয় এটি ছিল মানবতা যা প্যারেড হয়েছিল… ‘ সঙ্গে একটি ভগ্ন হৃদয়ের ইমোজি জুড়েছেন সোনু।

অক্ষয় কুমার লিখেছেন, ‘মণিপুরে নারীর প্রতি হিংসাত্মক ভিডিও দেখে শিহরিত, বিরক্ত। আশাকরি, অপরাধীরা এমন কঠিন শাস্তি পাবে যে কেউ আর কখনও এমন জঘন্য কাজ করার কথা না ভাবতে পারে।

মণিপুরের ঘটনা নিয়ে কবিতার আকারে একটা টুইট করেছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। লিখেছেন, ‘মণিপুর: মোপলা, ডাইরেক্ট অ্যাকশন ডে, নোয়াখালি, বাংলাদেশ, পাঞ্জাব, কাশ্মীর, বাংলা, কেরালা, অসম, বস্তার এবং এখন মণিপুর… প্রতিবারই আমাদের নিরপরাধ মা-বোনেরা অমানবিক, বর্বরতার শিকার হয়েছেন। একজন ভারতীয় হিসেবে, একজন মানুষ হিসেবে, আমি প্রতিবারই ভেঙে পড়েছি। আমি লজ্জিত, আমার অসহায়তার জন্য নিজেকে অপরাধী মনে হচ্ছে।’

অপূর্ব অগ্নিহোত্রী লিখেছেন, ‘হে মণিপুর, আমি চেষ্টা করেছি… আমি চেষ্টা করেছি… কিন্তু আমি ব্যর্থ হয়েছি। আমি এখন যা করতে পারি তা হল আমার কাজের মাধ্যমে ওদের করুণ কাহিনী বলতে পারি। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যাবে। আমরা সবাই নির্বাচনী ও অতি-প্রতিযোগিতামূলক নির্বাচনী রাজনীতির শিকার।/ আমরা ধর্মীয় উগ্রতার শিকার।/ আমরা বিপজ্জনক মিডিয়ার শিকার।/আমরা, ভারতবাসী, আমরা বারবার শিকার হই।/স্বাধীন ভারতে বেঁচে থাকার অধিকার নেই। তারপরেও আমরা এটা নিয়ে কিছুই করতে পারি না।/এই স্বাধীনতা আমি চাই না/এই ধরনের গণতন্ত্র আমি চাই না।/একে অপরের রক্তের জন্য যদি এটি আমাদের উপসাগর করে তোলে তবে এর মূল্য নেই।/আমরা একটি ব্যর্থ সমাজ।/আমি দুঃখিত, আমার বোনেরা/আমি দুঃখিত, আমার মায়েরা/আমি দুঃখিত, ভারত মাতা।’

ঘটনায় নিন্দা করে সঞ্জয় দত্ত লিখেছেন, ‘মণিপুরে মহিলাদের বিরুদ্ধে হিংসাত্মক ভিডিওটি মর্মান্তিক, এটা অসুস্থতা। আমার আশা অপরাধীদের সর্বোচ্চ কঠোরতার সঙ্গে শাস্তি দেওয়া হবে। একটি ঘৃণ্য কাজ কোনোও ভাবেই সহ্য করা যাবে না।’ 

নিন্দা করে রিচা চাড্ডা লিখেছেন, ‘ছিঃ ওখানে কোনো আইন নেই!’ কিয়ারা আডবানি লিখেছেন, ‘মণিপুরে নারীর বর্বরতার ভিডিওটি ভয়ঙ্কর, আমাকে নাড়া দিয়েছে। আমি প্রার্থনা করি নারীরা দ্রুত বিচার পান। দোষীদের অবশ্যই সবচেয়ে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে। শাস্তি তাদের প্রাপ্য।’ রীতেশ দেশমুখ লেখেন, ‘মণিপুরে নারীদের প্রতি নৃশংসতার দৃশ্য দেখে গভীরভাবে বিরক্ত… আমার রাগে গা জ্বলছে… এই ধরনের অপরাধের জন্য কোনোও পুরুষকেই শাস্তিমুক্ত করা উচিত নয়। একজন নারীর মর্যাদার ওপর হামলা, মানবতার ওপর হামলা।’ ঘটনার তীব্র নিন্দা করেছেন ঊ্মিলা মাতন্ডকর সহ আরও অনেকেই।

দুই প্রথমে ধর্ষণ, তারপর দুই মহিলাকে নগ্ন করে রাস্তায় হাঁটিয়ে নিয়ে যাচ্ছে একদল পুরুষ। দুই মহিলার উপর ক্রমাগত শারীরিক নির্যাতন চলছে। অশান্ত মণিপুরের এমনই একটি ভিডিয়ো ভাইরাল হতেই দেশ জুড়ে নিন্দার ঝড়। ঘটনায় সরব হয়েছেন বলিউডের ব্যক্তিত্বরাও।

For all the latest entertainment News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.