‘কিংবদন্তি’ প্রীতম কোটালকে বিদায় জানাল মোহনবাগান, সমর্থকরা বললেন তোমায় মিস করব

অবশেষে মোহনবাগানকে গুডবাই জানালেন প্রীতম কোটাল। গত কয়েক মাস ধরেই ভারতীয় ফুটবলের অন্দরে শোনা যাচ্ছিল তিনি বাগান ছেড়ে যোগ দিচ্ছেল কেরল ব্লাস্টার্সে। মোহনবাগানের থেকে বেশি অর্থে যোগ দিতে চলেছেন তিনি। সেই সম্ভাবনা আরও বাড়ে গত দুই দিন আগে। জানা যায় ২ কোটি টাকায় নাকি কেরলে সই করেছেন বাগান অধিনায়ক। ফলে একপ্রকার নিশ্চিত হয়ে যায় তাঁর বাগান ছাড়ার কথা।

এবার সরকারি ভাবে মোহনবাগানের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, আগামী মরশুমে আর দেখা যাবে না প্রীতমকে। অধিনায়ককে গুডবাই জানাল ক্লাব। মোহনবাগান কর্তারা অনেক চেষ্টা করেন প্রীতমকে রেখে দেওয়ার। কিন্তু কেরলের অর্থের কাছে কার্যত হেরে বসেন তারা। ফলে নতুন মরশুম শুরুর আগেই বেশ চাপে পড়ে গেল বাগান শিবির। এমনকী মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোও আগামী মরশুমের জন্য প্রীতমকে নিয়ে দল সাজিয়েছেন। ফলে তাঁর পরিকিল্পনাতেও কিছুটা হলেও সমস্যা ঘটল বলা চলে।

পাশাপাশি এদিন মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানিয়ে দেওয়া হয়, প্রীতম থাকছেন না। সেখানে লেখা হয়েছে, ‘মোহনবাগানী কিংবদন্তি। সবকিছুর জন্য তোমায় ধন্যবাদ প্রীতম কোটাল।’ গতমরশুমে আইএসএল জয়ী দলের অধিনায়ক ছিলেন তিনি। শুধু তাই নয়, বল পায়ে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেন তিনি। তাঁর অধিনায়কত্ব প্রশংসা পেয়েছে সব মহলে। স্বাভাবিক ভাবেই তাঁর চলে যাওয়ার কিছুটা হলেও হতাশ যেমন সমর্থকরা, ঠিক তেমনই হতাশ টিম ম্যানেজমেন্টও।

একটা সময় এমনও পরিস্থিতি তৈরি হয়েছিল, যেখানে প্রীতম নিজেই বলেন, মোহনবাগানে থাকবেন কিনা তা ঠিক করবেন বাগান কর্তারা। সূত্রের খবর, দুই পক্ষের মধ্যেই আলোচনা হয়, আর সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যায়। তবে কেরলও শেষ চেষ্টা চালিয়ে যায়। অবশেষে নিজেদের সংসারে জায়গা দিল গতবারের আইএসএল জয়ী অধিনায়ককে। এখন এটাই দেখার সেখানে গিয়ে কেমন খেলন এই বঙ্গ সন্তান। নাকি সেখানেও অধিনায়কত্বের দায়িত্ব তাঁকেই দেওয়া হয়। যদিও সেই সম্ভবনাই বেশি বলে মনে করছে ফুটবল মহল।

অন্যদিকে কেরল এফসির ফুটবলার আবদুল সামাদ তিন বছরের চুক্তিতে মোহনবাগান সুপার জায়ান্টসে যোগদান করেছেন। প্রতিবছর তাকে ২.৫ কোটি টাকা করে দেবে মোহনবাগান। আবদুল সামাদের সঙ্গে বিকল্প শর্ত হিসাবে দুই বছরের চুক্তি আরও বাড়ানো হবে। এই শর্তে কলকাতার এই শতাব্দী প্রাচীন ক্লাবে যোগদান করেছেন তিনি। এই ফুটবলারকে দলে আনার জন্য অতিরিক্ত ১.৫ কোটি টাকা ট্রান্সফার ফি দিয়েছে সবুজ মেরুন শিবির।

For all the latest Sports News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.