আল হিলালের থেকে এমবাপের জন্য রেকর্ড ট্রান্সফার বিড গ্রহণ করেছে পিএসজি- রিপোর্ট

কিলিয়ান এমবাপে পিএসজি-র সঙ্গে আরও ১২মাসের চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হয়নি। তবে ২০২৩-২৪ মরশুমের পরেই ফ্রি এজেন্ট হিসেবে লিগ ওয়ানের দল থেকে তাঁর বিদায় নিশ্চিত হবে। তার আগে নয়। কারণ পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি রয়েছে ২০২৪ সাল পর্যন্ত। কিন্তু এমবাপে আর পিএসজিতে থাকতে চাইছেন না বলেই খবর।

এমবাপের অনিচ্ছা স্বত্ত্বে পিএসজি-ও তাঁকে জোর করে আটকে রাখতে রাজি নয়। ভালো ট্রান্সফার ফি পেলে ফরাসি তারকাকে ছেড়ে দেবে তারা। ২০২৪ সালের আগে এমবাপে ফ্রি এজেন্ট হতে পারবেন না। অর্থাৎ ২০২৩-২০২৪ মরশুমের পরেই যে কোনও দল সরাসরি এমবাপেকে নিতে পারবে। তার আগে তাঁকে নিতে হলে মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিতে হবে।

আরও পড়ুন: রোনাল্ডো নয়, মেসিই সেরা- বলে দিলেন রিয়াল মাদ্রিদের সমর্থক রাফায়েল নাদাল- ভিডিয়ো

এমবাপে ২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজিতে এসেছিলেন। ১৪৫ মিলিয়ন ইউরোর একটি চুক্তির পাশাপাশি এক বছর পরে অ্যাড-অনে ৩৫ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছিল। এই মুহূর্তে এমবাপের সবচেয়ে সম্ভাব্য গন্তব্য হিসেবে মনে করা হচ্ছে রিয়াল মাদ্রিদকে। লা লিগা জায়ান্টরা তাঁকে সই করাতে আগ্রহী। এবং ইতিমধ্যে তারকা ফরোয়ার্ডের সঙ্গে একটি চুক্তিতে এসেছেন বলে শোনা যাচ্ছে। কিন্তু পিএসজি চায় না, তাদের তারকা ফরোয়ার্ড বিনা পয়সায় চলে যান। তাই তারা চলতি ট্রান্সফার উইন্ডোতে তাঁকে বিক্রি করার সর্বোচ্চ চেষ্টা করছে।

পিএসজি ইতিমধ্যে সৌদি আরবের ক্লাব আল-হিলাল থেকে এমবাপের জন্য ৩০০ মিলিয়ন ইউরোর বিড গ্রহণ করেছে বলে জানা গিয়েছে। এমবাপে সৌদি প্রো লিগে যেতে রাজি হলে, তিনি এক বছরের জন্য বিস্ময়কর ৭০০ মিলিয়ন ইউরো বেতন পেতে পারেন এবং পরবর্তী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে চলে যেতে পারেন।

আরও পড়ুন: ক্রীড়ামন্ত্রকের ছাড়ের অপেক্ষা, সুনীলের অধিনায়কত্বে এশিয়াডে দল পাঠাতে চায় AIFF

এমবাপেকে বর্ধিত বা নতুন চুক্তিতে সই করানোর জন্য পিএসজি তাদের যথাসাধ্য চেষ্টা করেছে। জানা গিয়েছে, ফরাসি দলটি ফরাসি তারকাকে ১ বিলিয়ন ইউরোর বিনিময়ে ১০ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল। ক্লাবটি ফরোয়ার্ডকে আরও জানিয়েছিল যে, তিনি যদি নতুন চুক্তিতে রাজি না হন, তবে তাঁকে চলতি গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে চলে যেতে হবে।

পিএসজি জানিয়েছে, এমবাপের সঙ্গে আলোচনা চালাতে পারে আল হিলাল। সেই অনুমতি দেওয়া হয়েছে ফরাসি ক্লাবের তরফে। তবে বিদেশি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আল হিলালের প্রস্তাবে এখনও সাড়া দেননি এমবাপে। তিনি ইউরোপেই থাকতে চান বলে খবর। আর এমবাপের পছন্দ রিয়াল মাদ্রিদ। তবে রিয়াল যে পিএসজিকে এতটা অর্থ দেবে না সেটাও পরিষ্কার। তবে কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেঞ্জেমা, এনগোলো কন্তে, রবার্তো ফিরমিনোর পর এই বছর সৌদির লিগে যোগ দেবেন এমবাপেও?

For all the latest Sports News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.