HTLS 2022: মাধুরী শুধু নব্বইয়ের সুপারস্টার, তাহলে আমিরও তা নয় কেন? প্রশ্ন রবিনার
‘যখনই কোনও পত্রিকার পাতা ওলটাই, দেখি, লেখা আছে, বলিউড, কোলিউড, টলিউড… ইত্যাদি ইত্যাদি। আরও কত –ওলিউডই রোজ চোখে পড়ে। এগুলি নিম্নমানের পরিচয়। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির নামের পিছন থেকে এবার এই ‘উড’টা বাদ দেওয়া উচিত।’ এমনই মত রবিনা ট্যান্ডনের। ২০তম Hindustan Times Leadership Summit-এ উপস্থিত হয়ে এমনই বললেন রবিনা ট্যান্ডন। এর পরে বলেন আরও বহু কথাই। এখানে উপস্থিত ছিলেন পঙ্কজ ত্রিপাঠিও।
চলতি বছরে Hindustan Times Leadership Summit-এর চতুর্থ দিনে এসে রবিনা জানিয়ে দেন ‘আরণ্যক ২’-এর শ্যুটিং কবে শুরু হবে। বলেন, ‘আগামী বছরে এই শ্যুটিংয়ের কাজটি তিনি করবেন। তবে শুধু একটি নয়, আরও একটি সিরিজের শ্যুটিং করছি। পর পর দু’টি সিরিজের কাজ রয়েছে।’
Hindustan Times Leadership Summit-এর চতুর্থ দিনে রবিনা ট্যান্ডন এবং পঙ্কজ ত্রিপাঠীর আলোচনায় সবেচেয়ে বেশি করে উঠে এসেছে ওটিটি এবং বড়পর্দার মাধ্যমের তুলনামূলক আলোচনা। কিন্তু এর মধ্যেই একটি গুরুত্বপূর্ণ কথা বলেন রবিনা। তাঁর মতে, বিনোদন দুনিয়ায় নারী এবং পুরুষকে সমান চোখে দেখা হয় না। তার সবচেয়ে বড় উদাহরণ হল, যখনই মাধুরী দীক্ষিত সম্পর্কে কিছু লেখা হয়, তাঁর নামের আগে বসানো হয় ‘নব্বইয়ের সুপারস্টার’। কিন্তু একই কথা আমির খানের নামের আগে লেখা হয় না। তা কেন?
রবিনার বক্তব্য, আমির খানও তিন-চার বছরের ব্যবধান নিয়ে অনেক সময়েই সিনেমা করেন। তখন তো কই বলা হয় না, ‘এটা আমিরের কামব্যাক ছবি’? তাহলে তা শুধু মেয়েদের ক্ষেত্রেই কেন? মাধুরী যখন ব্রেকের পরে কাজে ফিরে আসেন, তখন তাঁর সম্পর্কে বলা হতে থাকে, কামব্যাক ছবি। এটি দ্বিচারিতা। এমনই মত রবিনার।
তিনি বলেন, মাধুরীর সম্পর্কে যখন কোথাও লেখা হয়, তখন তাঁর পরিচয় দিতে লেখা হয়, ‘নব্বইয়ের সুপারস্টার’। একই কথা তো সলমন খানের সম্পর্কে বলা হয় না? সলমন কেন সর্বকালীন আর মাধুরী কেন শুধু নব্বইয়ে সীমাবদ্ধ? এটাই প্রশ্ন তাঁর।
For all the latest entertainment News Click Here