৪ বছর বাদে ফুটবল মাঠে মোহনবাগানকে হারাল ইস্টবেঙ্গল! লাল-হলুদের যুবাদের ডার্বি জয়

শুভব্রত মুখার্জি: ∆ ইস্টবেঙ্গল: ২, ∆ মোহনবাগান: ০

সিনিয়র ফুটবলে মরশুমের পর মরশুম ব্যর্থতা সঙ্গী হয়েছে ইস্টবেঙ্গল দলের। আইএসএল, সুপার কাপের মতন ঘরোয়া টুর্নামেন্ট জয় তো দূর অস্ত, প্রথম চারেও শেষ করতে পারেনি লাল হলুদের সিনিয়র দল। শেষ কয়েক মরশুমে চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি জয়ের স্বাদ থেকেও বঞ্চিত ছিল সমর্থকরা। তবে সিনিয়র দাদারা না পারলেও জুনিয়র ভাইরা কিন্তু অবশেষে সেই খরা কাটিয়ে উঠতে পেরেছে। ফলে চার বছর বাদে সিনিয়র হোক বা জুনিয়র যে কোন পর্যায়ে প্রথমবার মোহনবাগানকে হারানোর স্বাদ পেল ইস্টবেঙ্গল সমর্থকরা।

আরও পড়ুন… IPL 2023: ময়াঙ্ককে আউটের পর ক্লাসেনকে ‘রক্তচক্ষু’ দেখালেন জাড্ডু

রিলায়েন্স ফাউন্ডেশন আয়োজিত যুবাদের ডার্বিতে ২-০ গোলে বড় জয় পেল ইস্টবেঙ্গল দল। নৈহাটি স্টেডিয়ামে এ দিনের ম্যাচে আগাগোড়া দাপট দেখিয়ে জিতল ইস্টবেঙ্গলের যুবা দল। ২-০ গোলে তারা হারিয়ে দিল মোহনবাগান দলকে। নৈহাটি স্টেডিয়ামে শুক্রবার দুপুরে দারুণ জয় পায় ইস্টবেঙ্গলের ছোটরা। শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল লাল-হলুদের ছোটদের।এ দিনের ম্যাচে প্রথমার্ধের ৩৪ মিনিটে গোল করে ইস্টবেঙ্গল। ম্যাচে লিড নিয়ে নেন ইস্টবেঙ্গল যুবারা। উইং থেকে মহম্মদ রোশালের ক্রস ধরেন কুশ ছেত্রী। ইস্টবেঙ্গল মিডফিল্ডারের জোরালো শট থেকে করা গোলে লিড নেয় লাল হলুদ বাহিনী। দ্বিতীয়ার্ধে মোহনবাগান ম্যাচে ফেরার চেষ্টা করলেও সে ভাবে সুবিধা করতে পারেনি। খেলার গতির বিরুদ্ধে গিয়ে দ্বিতীয়ার্ধে আরও একটা গোল হজম করে মোহনবাগান। ফের গোল করেন কুশ। মহম্মদ রোশালের পাস থেকে বল পান আমন্ড টিকে। তাঁর ক্রস থেকে ফের গোল করে ব্যবধান দ্বিগুণ করেন কুশ। শেষ পর্যন্ত ওই ব্যবধানেই ম্যাচ জিতে যায় ইস্টবেঙ্গল।

আরও পড়ুন… CSK vs SRH: ‘এত কঠিন ক্যাচ ধরলাম, তবু পুরস্কার দিলে না কেন?’ মজার ছলে সঞ্চালককে সরাসরি প্রশ্ন ধোনির- ভিডিয়ো

ইস্টবেঙ্গলের যুবাদের এই দলটা তৈরি করার জন্য খুব কম সময় পেয়েছেন কোচ ভিনু জর্জ‌। এই নিয়ে পরপর তিনটে বড় ম্যাচ নৈহাটিতে হল। খুব অল্প সময়ের ব্যবধানে শক্তিশালী মোহনবাগানের বিরুদ্ধে তিনটে ম্যাচ খেলল ইস্টবেঙ্গলের যুবারা। প্রথম ম্যাচটা হয়েছিল ইস্টবেঙ্গল গোলরক্ষক আদিত্য পাত্রের সঙ্গে মোহনবাগানের। সে দিন অনবদ্য পারফরম্যান্স করেছিলেন আদিত্য। সে দিন একটা পেনাল্টি বাঁচিয়ে দেন তিনি। ম্যাচে সে দিন আদিত্য মোট কটা সেভ করেছিল তা গুনে শেষ করা যাবে না।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দ্বিতীয় বড় ম্যাচে ইস্টবেঙ্গল পেনাল্টি থেকে গোল করে এগিয়ে গিয়েছিল। সে দিন গোটা ম্যাচে আধিপত্য নিয়ে খেলেছিল মোহনবাগান। সে দিনও আদিত্য বেশ কয়েকটি নিশ্চিত গোল বাঁচিয়েছিল। আজ অবশ্য একেবারে বিপরীত খেলা হল! আদিত্যকে গোটা ম্যাচে ঠিকঠাক সেভ করতে হয়েছে মাত্র দুবার। ডিফেন্সে অতুল, তুহিনরা চোয়াল চাপা লড়াই করল। কেরালার দুই উইঙ্গার রোশল এবং আমন এ দিন‌ দুরন্ত খেলল। দুজন বারবার দিক পাল্টে মোহনবাগান ডিফেন্সকে কার্যত নাচিয়ে দিল। ফলস্বরূপ ইস্টবেঙ্গল এ দিন খুব সহজেই ম্যাচটা জিতে নিতে সক্ষম হল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

For all the latest Sports News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.