দল হারলে কী হবে,LSG-এর বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে T20-তে বড় রেকর্ড গড়লেন কোহলির

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) জেতেনি ঠিকই, তবে দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি কিন্তু বড় রেকর্ড গড়ে ফেলেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন কোহলি। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের (এলএসজি) বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলি এই নজির গড়েছেন।

লখনউয়ের বিরুদ্ধে ম্যাচে বিরাট কিন্তু দুরন্ত ছন্দেই ছিলেন তিনি মাত্র ৪৫ বলে ৬১ রান করে ফেলেছিলেন। তাঁর ইনিংসে ছিল চারটি বাউন্ডারি এবং চারটি ছক্কা। ১৩৮-এর বেশি স্ট্রাইক রেট ছিল।

কোহলি ২০২৩ আইপিএলে এখনও পর্যন্ত তিনটি ম্যাচে ৮২.০০ গড়ে এবং ১৪৭-এর উপরে স্ট্রাইক রেটে দু’টি হাফ সেঞ্চুরি সহ ১৬৪ রান করেছেন। টুর্নামেন্টে তাঁর সেরা স্কোর অপরাজিত ৮২।

আরও পড়ুন: নিষেধাজ্ঞার পরেও বলে লালার ব্যবহার করে বিতর্কে অমিত,এর ২ বল পরেই আউট করেন কোহলিকে

২০০৭ সালে তার টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকের পর থেকে বিরাট কোহলি এই ফর্ম্যাটের কিংবদন্তি হয়ে উঠেছেন। ৩৬২ ম্যাচ এবং ৩৪৫ ইনিংসে, তিনি ৪১.১১ গড়ে এবং ১৩৩.১৭ স্ট্রাইক রেটে ১১,৪২৯ রান করেছেন। অপরাজিত ১২২ তাঁর সেরা স্কোর। এই ফর্ম্যাটে ছয়টি সেঞ্চুরি এবং ৮৬টি হাফ সেঞ্চুরি তিনি করেছেন।

প্রসঙ্গত, বিরাট আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ১১৫ ম্যাচ এবং ১০৭ ইনিংসে ৫২.৭৩ গড়ে এবং ১৩৭.৯৬ স্ট্রাইক রেটে ৪,০০৮ রান করেছেন। তিনি আন্তর্জাতিক স্তরে একটি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর অপরাজিত ১২২ রান।

৩৪ বছরের তারকা আইপিএলের ইতিহাসেও সর্বোচ্চ রান সংগ্রাহক। ২২৬ ম্যাচ এবং ২১৮ ইনিংসে ৩৬.৬৯ গড়ে এবং ১২৯.৫৪ স্ট্রাইক রেটে ৬,৭৮৮ রান করেছেন। তাঁর পাঁচটি শতক এবং ৪৬টি হাফসেঞ্চুরি করেছে। তাঁর সেরা স্কোর ১১৩ রান।

আরও পড়ুন: শেষ ওভারের চরম নাটক, প্রতি বলে বদলাল ম্যাচের রং, শেষ বলে জয়ের হাসি লখনউয়ের- ভিডিয়ো

টি-টোয়েন্টি ক্রিকেটে সামগ্রিক ভাবে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় কোহলি রয়েছেন চারে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল। তিনি ৪৬৩ ম্যাচে ৩৬.২২ গড়ে ১৪,৫৬২ রান করেছেন। এবং তাঁর স্ট্রাইক রেট ১৪৪.৭৫। ২২টি সেঞ্চুরি এবং ৮৮টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর অপরাজিত ১৭৫। যা এই ফর্ম্যাটে সর্বোচ্চ। পাকিস্তানের শোয়েব মালিক রয়েছেন দুইয়ে। তিনি ৫১০ ম্যাচে ৩৬.০০ গড়ে ১২৭.৫৫ স্ট্রাইক রেটে ১২,৫২৮ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৯৫। ৭৭টি হাফসেঞ্চুরি রয়েছে।

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের তারকা অল-রাউন্ডার কায়রন পোলার্ড ৬২৫ ম্যাচে ৩১.২৯ গড়ে ১২,১৭৫ রান করেছেন। তাঁর স্ট্রাইকরেট ১৫০.৫১। একটি সেঞ্চুরি এবং ৫৮টি অর্ধশতরান করে ফেলেছেন পোলার্ড। তাঁর সেরা স্কোর ১০৪ রান। বিরাট কোহলি রয়েছেন চারে। এবং প্রাক্তন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ রয়েছেন পাঁচে। ৩৮২ ম্যাচে ৩৩.৮০ গড়ে ১১,৩৯২ রান করেছেন। তাঁর স্ট্রাইকরেট ১৩৮.৫৩। ১৭২ সেরা স্কোর। তাঁর আটটি সেঞ্চুরি এবং ৭৭টি হাফসেঞ্চুরি রয়েছে।

For all the latest Sports News Click Here 

Read original article here

Denial of responsibility! TechAI is an automatic aggregator around the global media. All the content are available free on Internet. We have just arranged it in one platform for educational purpose only. In each content, the hyperlink to the primary source is specified. All trademarks belong to their rightful owners, all materials to their authors. If you are the owner of the content and do not want us to publish your materials on our website, please contact us by email – [email protected]. The content will be deleted within 24 hours.